বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ৫টি এন্ড্রয়েড গেমস

Top 5 Best Android Games which are Free

বর্তমানে android phone কার না আছে? কম বেশী সবাই আমরা android phone ব্যবহার করে থাকি। Android phone এ সময় কাটানোর জন্য যতগুলো option আছে তার মধ্যে games খেলা সবচেয়ে বেশী জনপ্রিয়।  যদিও সব android games ই যে free তে খেলা যায় তা কিন্তু নয়। বর্তমানে এমন অনেক free android games রয়েছে যেগুলোতে রয়েছে high regulation graphics এবং অনেক addictive games . অনেক android ব্যবহারকারীই আছেন যারা  android phone ব্যবহার করেন শুধু games খেলার জন্য।  যারা android phone এ free তে games খেলতে পছন্দ করেন তাদের জন্য আমাদের Top 5 best android games. চলুন দেখে নেই -

জনপ্রিয় এন্ড্রয়েড গেমস

 1.Pubg Mobile:

Pubg mobile বর্তমান সময়ের best free android games গুলোর মধ্যে একটি। এই games টি আপনি যেমন একা খেলতে পারবেন তেমনি বন্ধুদের সাথে ও খেলতে পারবেন। 


Games টির প্রথম version শুধু mobile base হলেও 2017 সালে এটির pc version বের হয়। PC version  বের হওয়ার পর এর জনপ্রিয়তা দ্বিগুণ বেড়ে যায়।  আপনার android এ এই games টি খেলতে চাইলে আপনার android set টি 4.3 বা তার চেয়ে বেশী update version হতে হবে। 


2.Call of Duty Mobile:

বর্তমান সময়ের এটি আর একটি জনপ্রিয় android games. Pubg মত এটিও free multi player games. Call of duty একটি যুদ্ধভিত্তিক first person shooter game. Games টির story টি বেশ interesting. 


এই games টি প্রথম বের হয় PC version এ। এটির pc version releas হয় 2013 সালে। এরপর 2019 এটির update version বের হয় অর্থাৎ mobile version বের হয়। Mobile version বের হওয়ার পর এটি অধিক পরিচিতি লাভ করে। যদিও এর android version টি pc version থেকে আলাদা কিন্তু আপনার এবং আপনার বন্ধুদের সময় কাটানোর জন্য এটি যথেষ্ট।  Pubg এর মত এই games টি ও খেলতে আপনার android set টিকে 4.3 version বা এর চেয়ে বেশী হতে হবে। 


3.Fortnight Battle Royal:

এখন পর্যন্ত যতগুলো free android multiplayer games release হয়েছে তার মধ্যে Fortnight battle royal একইসঙ্গে অন্যতম এবং ভিন্নধর্মী।  এটির function pubg এবং call of duty mobile থেকে আলাদা। আগে আমরা যে দুটো games সম্পর্কে জেনেছি সেগুলো single বা multiple দুই mode এই খেলা যাবে। কিন্তু এই games টি শুধুমাত্র multiple mode এ অর্থাৎ team হিসেবে খেলতে হবে। এই games এর লক্ষ্য হল শেষ পর্যন্ত কে বা কারা টিকে থাকতে পারে। 


Games টির শুরুতে একটি দ্বীপ এ  সব gamer কে একত্রিত করা হবে। এরপর fortnight এর আসল দ্বীপটিতে সব gamer কে একে একে উড়িয়ে নিয়ে যাওয়া হবে। এরপর ঐ দ্বীপ এ গিয়ে survive করার জন্য সবাই কে নিজ নিজ অস্ত্র খুঁজে নিতে হবে এবং লড়াই করে টিকে থাকতে হবে। এভাবেই games টি এগিয়ে যাবে। এই game এ একইসঙ্গে 100 জন gamer অংশ নিতে পারেন।  


4.Pokèmon Go:

Pokemon game টি মূলত Japan এর অন্যতম জনপ্রিয় cartoon pokemon এর আদলে তৈরি করা হয়েছে। Pokemon go game টি একটি augmented reality base android games.  


Games টিতে gamer কে বিভিন্ন জায়গা হাঁটতে হবে এবং হেঁটে হেঁটে pokemon খুঁজে বার করতে হবে। এই game টি সর্বপ্রথম মুক্তি পায় 2016 সালের 6July. মুক্তির পরপরই সারাবিশ্বের gamer দের মাঝে এক অন্যরকম উন্মাদনা ছড়িয়ে দেয় এই game টি। এমনকি 2022 সালে এসেও এটি সেই একই রকম জনপ্রিয়। 


5.Asphalt 9:Legends

আমাদের top5 games এর list টি শেষ করছি এই games টি দিয়ে।  Asphalt 9:Legends games টি asphalt franjaicir সর্বশেষ সংযোজন। এই game টিতে  high visual regulation l,new control system সহ multiple customizations option সংযোজিত আছে। 


এই game টিতে updates multiplayer interface সংযুক্ত করা আছে। Archid racing যুক্ত এই game টি অন্যান্য যেকোনো game থেকে ভিন্নঘরানার। Asphalt 9:legends game টিতে world best top 50 গাড়ির ব্যবহার করা হয়েছে। Ferrari, Lamborghini,Bentoly,Bugatti, BMW মত famous গাড়ি গুলো এই game এ ব্যবহার করা হয়েছে।প্রতিটি গাড়ি update করার জন্য আপনাকে কিছু নির্দিষ্ট point earn করতে হবে।আপনার android set টি যদি 4.3 চেয়ে বেশী update version এর হয় তবে আপনি অনায়াসে এই game টি খেলতে পারবেন। 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url