ফেসবুক হচ্ছে বর্তমানের  জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া। ফেসবুকের মাধ্যমে আমরা বিভিন্ন বন্ধুদের সাথে যোগাযোগ করতে পারি। ছবি,ভিডিও ইত্যাদি শেয়ার করতে পারি। বন্ধু বান্ধবের ছবিতে লাইক, কমেন্ট ইত্যাদি আর কত সুবিধা। এগুলো আমরা সম্পূর্ণ ফ্রিতে গ্রহণ করতে পারি। ওই জন্য ফেসবুক কোম্পানিকে আমাদের কোন টাকা দেওয়া লাগে না তবে আমরা আজ জানবো ফেসবুক পেইজ কি। এবং ফেসবুক পেইজ দিয়ে কি কি কাজ করা সম্ভব-

ফেইসবুক পেইজ কি?
 
ফেসবুক পেইজ হচ্ছে এমন একটি সুবিধা যেখানে আপনি পোস্ট করার মাধ্যমে অনেক ফেসবুক ব্যবহারকারীর নিকট আপনার পোষ্ট পৌঁছে দিতে পারেন।আমরা আমাদের প্রোফাইলে কোন কিছু পোস্ট করলে তা শুধুমাত্র আমাদের ফ্রেন্ড যারা আছে তারা দেখতে পায় কিন্তু ফেসবুক পেজ ভিন্ন রকম। আলাদাভাবে সেখানে পোস্ট করতে পারবেন।এবং যাদের নিকট পোস্ট পৌঁছাবে অবশ্যই আপনার ফেসবুক পেজের নাম অনুসারে তাদের কাছে চলে যাবে পোস্টগুলো। এবং ফেসবুক পেজের পোস্টগুলো যাতে অনেক লোকের নিকট পৌঁছে দেওয়া সম্ভব হয় তার জন্য ফেসবুক কোম্পানি পোস্ট বুস্ট করার সুবিধা চালু করেছে। আপনি অর্থ প্রদানের মাধ্যমে ফেসবুক পেজের পোস্ট বুস্ট করে হাজার হাজার লোকের নিকট আপনার পোস্টটি পৌঁছে দিতে পারবেন। মূল কথা হচ্ছে ফেসবুকের এটি একটি বিজ্ঞাপন সুবিধা।সুবিধাটি আপনি ফেসবুক পেইজের মাধ্যমে গ্রহণ করতে পারবেন। তবে আপনি ফেসবুক পেজ বুস্ট না করেও অনেক লাইক এবং ফলোয়ার পেতে পারেন। এজন্য আপনার বন্ধুদের ফেসবুক পেজে লাইক দেওয়ার জন্য ইনভাইট করতে হবে এবং অনেক অনেক করতে হবে  আপনার পেইজটি।

ফেসবুক পেইজ কি কি কাজে লাগে?
 
ফেসবুক পেইজ হচ্ছে ফেসবুকের এমন একটি সুবিধা যার মাধ্যমে আমরা বিভিন্ন কাজ করতে পারি। ফেসবুক পেইজ মূলত তৈরি করা হয় বিভিন্ন কাজের জন্য এবং বিভিন্ন তথ্য অনেক মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে।কাজ গুলো হলো  মনে করুন আপনি কোন সার্ভিস দেশ ব্যাপী প্রোভাইড করতে চাচ্ছেন। তাহলে সারা দেশের মানুষকে কিভাবে জানাবেন যে আপনি এই সার্ভিসটি তাদের প্রদান করতে চাচ্ছেন। অথবা আপনি  একটি অনলাইন বিজনেস চালু করতে চাচ্ছেন। এ লক্ষ্যে আপনার অনলাইন বিজনেস সবার নিকট পরিচিত করে তুলতে হবে। কারণ আপনার অনলাইন বিজনেস এর সম্পর্কে মানুষ যদি জানতে না পারে তাহলে আপনার কোন প্রকার সেল হবে না।বর্তমানে ফেসবুকের বিজ্ঞাপন খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ বর্তমান সময় বেশিরভাগ লোকেই ফেসবুক  ব্যবহার করে যার ফলে  ফেসবুকে কোনো বিজ্ঞাপন প্রদান করলে খুব দ্রুত সবার নিকট পৌঁছে যায়। এবং সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দেয়া সম্ভব হয়। ওয়েবসাইট এর পাশাপাশি অনলাইন শপিং এর জন্য ফেসবুক পেইজ ব্যবহার করা হয়। কিন্তু বর্তমানে শুধুমাত্র ফেসবুক পেজ দিয়েও অনলাইন বিজনেস করছে অনেকে।
 এছাড়াও বিভিন্ন সেলিব্রেটিরা ফেসবুক ব্যবহার করে তাদের ভক্তদের নিকট পোস্টগুলো  পৌছে দেওয়ার জন্য।
ফেসবুক পেজ বুস্ট করে খুব সহজে সবার নিকট ফেসবুক পেজের পোস্ট পৌঁছে দেয়া সম্ভব। আর এ কারণেই ফেসবুকের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলছে। এর পাশাপাশি ফেসবুক ও কঠোর পরিশ্রম করে যাচ্ছে তাদের সেবার মানোন্নয়ন করার জন্য। 

Post a Comment

নবীনতর পূর্বতন