আমরা সকলেই ইন্টারনেট ব্যাবহার করি!আর ইন্টারনেট ব্রাউজ করতে প্রয়োজন একটি ইন্টারনেট ব্রাউজার।এরই সূত্র ধরে আমরা খুজে বেড়াই বেস্ট ইন্টারনেট ব্রাউজারটি।তবে হাজারো ব্রাউজারের ভিরে বেস্ট ব্রাউজারটি খুজে বের করা কঠিন।আর এ কারনেই আমার আজকের লিখতে বসা!আজ আমি আপনাদের মাঝে এমন একটি ব্রাউজার শেয়ার করব।যেটি ব্যাবহার করে আপনি মুগ্ধ হবেনই আমি ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি!আসুন তবে ব্রাউজারটি সম্পর্কে জেনে নেই কেন আমি ব্রাউজারটিকে সেরা নির্বাচিত করলাম।
সেরা ইন্টারনেট ব্রাউজার

আমি আপনাদের যে ব্রাউজারটি সাজেস্ট করতে যাচ্ছি তার নাম হলো ব্রেভ ব্রাউজার(Brave Browser). ব্রাউজারটি নতুন তবে এর অসাধারন গুনের জন্য কোটি মানুষের রিদয় ছুয়ে নিয়েছে।এটি আপনি আপনার এন্ড্রয়েট ফোন (Android Phone),PC(Personal Computer),আইফোন(I Phone) সকল ডিভাইসেই ব্যাবহার করতে পারবেন।এবং এই স্বল্প সময়ের মধ্যে শুধু প্লে-স্টোরে ১০ মিলিয়ন+ ডাউনলোড হয়েছে।এবং ১২১০০০ এর বেশি রিভিউ (121K Review)  রয়েছে।
ব্রেভ ব্রাউজার(Brave Browser)  টি তৈরি করছে ব্রেভ সফটওয়্যার ইনকর্পোরেটেড(Brave Software Incorporated).এটি ক্রোমিয়াম এবং ব্লিংক ইঞ্জিনের উপর ভিত্তি করে তৈরি।এবং সহযোগি হচ্ছে  ডাকডাকগো(DukDukGo) সার্চ ইঞ্জিন (Search Engine).ব্রাউজারটি সি,জাভাস্ক্রিপ্ট,সি++ (C,javascript,C++)প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ব্যাবহার করে তৈরি।
লাইসেন্স- ব্রাউজার:  এমপিএল ২?০
প্রাইভেসি ব্যাজার:জিপিএল সংস্করণ ৩
এইচটিটিপিএস এভরিহোয়্যার:জিপিএল সংস্করণ ২
ব্রাউজারটির বিশেষত্ব গুলো জেনে নেই-
১:ব্রাউজারটিতে রয়েছে শক্তিশালী এড ব্লকার (Powerful ads blocker)
২:দ্রুত ব্রাউজিং সুবিধা।গুগলের ক্রোম ব্রাউজার হতেও ৪ গুন বেশি সুপার ফাস্ট ব্রাউজিং।বিশ্বাস না হলে ব্যাবহার করে দেখুন।
৩:এন্ড্রয়েট ডিভাইসে অনেক ভারি সাইট খুব দ্রুত এবং স্মুথ লোডিং যা গুগলের ক্রোম অপেক্ষাও অনেক শক্তিশালী।
৪:সেইফ ব্রাউজিং।অর্থাৎ যেসকল সাইট ভাইরাস বা ম্যালওয়ার পুর্ন তা থেকে আপনাকে সুরক্ষা দিবে।
৫:ট্রাকার ব্লক-এই ব্রাউজারটি যে কোন ট্রাকারকে ব্লক করে দিবে।আপনি হয়তো দেখেছেন যখন আমরা গুগলে একটি বিষয় সার্চ করি তখন কোন সাইটে প্রবেশ করলে বা ফেসবুকে প্রবেশ করলে সার্চ করা বিষয়ের উপর ভিত্তি করে বিজ্ঞাপন প্রদর্শন করতে শুরু করে।
৬:আমরা অনেকেই গুগল ক্রোম ব্যাবহার করি কারন ক্রোম ব্রাউজারে রয়েছে অনেক সুবিধা।এবং হাজার হাজার ক্রোম এক্সটেনশন(Crome extension) যার কারনে ক্রোম ব্যাবহার করি হাজারো লোক।আর এই ব্রাউজারটিতে আপনি ক্রোম এক্সটেনশন ব্যাবহার এবং ক্রোমের সকল সুবিধার পাশাপাশি পাবেন এই সকল বাড়তি সুবিধা।

যেসকল প্লাটফর্মে আপনি ব্রাউজারটি ব্যাবহার করতে পারবেন-
১:লিনাক্স(Linux)
২:এন্ড্রয়েট(Android)
৩:মাইক্রোসফট উইন্ডোজ(Microsoft Windows)
৪:ম্যাক(Mac)
৫: আইওএস(IOS)

ব্রাউজারটির ডাউনলোড লিংক-Click Hare.
(লিংকে প্রবেশ করে একটি নিচেই ডাউনলোড অপশন পাবেন।সেখান থেকে আপনার ডিভাইস সিলেক্ট করে ডাউনলোড করে নিন।)
ব্রেভ হোম পেইজ
আমার পার্সোনাল রিভিউ-
আমি ব্রেভ ব্রাউজারটি বিগত ১ বছরের বেশি সময় ধরে ব্যাবহার করে আসছি।বাস্তবিক দিক থেকে সত্যই এটি একটি অসাধারন ওয়েব ব্রাউজার।বিগত সময়ে অনেক ব্রাউজার ব্যাবহার করছে কিন্তু আমি এর পরে ক্রোম ব্রাউজার ব্যাবহার শুরু করি।
অনেকদিন ক্রোম ব্যাবহারের পরে আর অন্য ব্রাউজারের কথা ভুলেই গিয়েছিলাম।এর পরে যখন থেকে আমি ব্রেভ ব্রাউজারটি ব্যাবহার শুরু করেছি এর পর থেকে ব্রেভ ব্রাউজার(Brave Browser)ই ব্যাবহার করে আসছি।এক কথায় বলতে গেলে অসাধারন ফিচার সমৃদ্ধ ব্রাউজারটি।পার্সোনাল রেটিং ৯.৫/১০ দিব আমি ব্রাউজারটিকে।আর আমি বলব অবশ্যই ব্রাউজারটি ব্যাবহার করে দেখবেন।অবশ্যই ভালো লাগবে।

2 মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

নবীনতর পূর্বতন