মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022 (সেরা কিছু উপায়)

মোবাইলে অর্থ উপার্জন করার উপায় (মোবাইল দিয়ে টাকা আয় করুন 2022)

আমরা প্রায় সময় ই একটা কমন প্রশ্নের সম্মুখীন হয়ে থাকি, মোবাইলে টাকা উপার্জন করা যায় কিভাবে? বিশেষ করে ফেইসবুকে ঢুকলেই, কীভাবে ঘরে বসে মোবাইলে অর্থ উপার্জন করা যায়? কীভাবে মোবাইলে ফ্রিলান্সিং করা যায়?

কীভাবে মোবাইল দিয়ে অনলাইনে কাজ করা যায়?

আপনাদের এই সমস্ত প্রশ্নের উত্তর পাবেন এই এক প্রবন্ধের মধ্যে।  আপনি যদি নিজে ছাত্র কিংবা চাকুরী পাশাপাশি মোবাইলের মাধ্যমে অর্থ উপার্জন করতে চান তবে এই প্রবন্ধটি আপনার জন্য।  তবে বলে রাখা ভালো এই প্রবন্ধটিতে উল্লিখিত কাজগুলো করে আপনি অনেক অর্থ উপার্জন করবেন এই গ্যারান্টি আমি আপনাকে দিচ্ছি না। তবে হ্যাঁ, আপনি আপনার বেকারত্ব অবশ্যই ঘোচাতে পারবেন। চলুন শুরু করা যাক।

make money online using mobile phone

কিভাবে মোবাইলে অর্থ উপার্জন বা টাকা আয় করবেন:

এই প্রশ্নের উত্তর দেবার আগে আমি আপনাদের একটি প্রশ্ন করতে চাই। প্রশ্নটি হল, "আপনি অবসর সময়ে মোবাইলে কাজ করে অর্থ উপার্জন করতে চান । সেটা অবশ্যই খুবই ভালো বিষয়। কিন্তু প্রশ্ন হল আপনি কি কাজ পারেন"?

অনলাইনে অর্থ উপার্জনের জন্য আপনাকে অবশ্যই কোনো না কোনো কাজ জানতে হবে অথবা অভিজ্ঞতা থাকতে হবে। 


ব্যাপারটা অনেকটা চাকুরী পাওয়ার মত। একটি ইন্টারভিউ বোর্ডে অনেকেই ইন্টারভিউ দিয়ে থাকেন কিন্তু সবার চাকুরী হয়না। যোগ্যতমরাই চাকুরী পেয়ে থাকে। অনলাইনে কাজের ক্ষেত্রটি ও ঠিক তেমনি। তাই যেকোনো কাজের ক্ষেত্রেই আপনাকে অভিজ্ঞতা সন্ঞ্চয় করতে হবে। 



ফ্রিলান্সিং:

মোবাইলে অর্থ উপার্জনের জন্য এটি সবার প্রথম পছন্দ।  কিন্তু ফ্রিলান্সিং টা আসলে কী? কিভাবে কাজ করে ? এটা কি আমরা জানি? 

ফ্রিলান্সিং হলো আপনি আপনার মোবাইল বা অন্য যেকোনো ডিভাইস দিয়ে অবসরে ইচ্ছা মত কাজ করবেন। 

ফ্রিলান্সিং এর ও অনেক ভাগ রয়েছে।  আপনি কোন বিষয়ে পারদর্শী আপনাকে সেই সাইট টা খুঁজে নিতে হবে। তবে ফ্রিলান্সিং এর সব কাজ ই যে আপনি মোবাইল দিয়ে করতে পারবেন তা কিন্তু নয়। তবে যেকাজ গুলো মোবাইলে করতে পারবেন সেগুলো করে খুব সহজেই অর্থ উপার্জন করতে পারবেন ।


ভয়েস আর্টিস্ট: 

আপনি ইউটিউব এ বিভিন্ন ভিডিও নিশ্চই দেখে থাকেন। এইসব ভিডিওতে ভিডিওর পাশাপাশি অডিও শুনা যায়।  আর এই অডিও তে যারা নিজেদের ভয়েস দিয়ে থাকেন তাদেরকে ভয়েস আর্টিস্ট বলা হয়।  আপনার গলার ভয়েস ও যদি মোটামুটি মানানসই হয় তবে আপনিও এই কাজটি লুফে নিতে পারেন। এক্ষেত্রে আপনাকে একটি স্ক্রিপ্ট দেওয়া হয় এবং আপনাকে সেই স্ক্রিপ্ট অনুযায়ী ভয়েস দিতে হবে। বর্তমানে এটি খুবই চ্যালেঞ্জিং একটি পেশা।


আপনি চাইলে এটাকে ফুল টাইম পেশা হিসেবে নিতে পারেন। এই কাজের জন্য আপনাকে কর্মক্ষেত্রে খুব একটা যেতে হবে না। আপনি আপনার অ্যানড্রোয়েড সেটটি দিয়ে ও সহজেই কাজটি করতে পারবেন। 


ভিডিও গেমস:

মোবাইলে অর্থ উপার্জনের জন্য এটি আরেকটি অন্যতম উপায়।  আপনি একটু গুগল এ খুঁজলেই এমন অনেক ভিডিও গেমস পেয়ে যাবেন যেগুলো খেলে আপনি অর্থ আয় করতে পারবেন। এর মধ্যে উল্লেখ যোগ্য অ্যাপস গুলো হল: MPL(mobile premier league), ZUPEE GOLD, WINZOGAMES ইত্যাদি। তবে এসব খেলার ক্ষেত্রে অবশ্যই সাবধানতা অবলম্বন করবেন।  কেননা অনেক সময় এই সাইটগুলো ভুয়া হয়ে থাকে। 


ইউটিউব:

মোবাইলে অর্থ আয়ের জন্য এটি সবচেয়ে সহজতম উপায়। ইউটিউব থেকে মোবাইলে অর্থ উপার্জন করার অনেক উপায় রয়েছে। আপনি যে কাজে পারদর্শী সেই সুযোগটি ই কাজে লাগাবেন। আপনি গান, নাচ, কমেডি নাটক,বা গল্প বলা ইত্যাদি ভিডিও করে ইউটিউব এ আপলোড করতে পারেন। এরপর আপনার ওই ভিডিওতে যত বেশী ভিউয়ার হবে আপনার তত বেশী অর্থ উপার্জন হবে।


গ্রাফিক্স ডিজাইনার: 

মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইনিং কথাটা শুনতে অদ্ভুত বা হাস্যকর মনে হতে পারে কিন্তু ভালো মানের অ্যানন্ড্রোয়েড দিয়ে আপনি গ্রাফিক্স ডিজাইনিং এর কাজটি করতে পারবেন।


মোবাইলে অর্থ উপার্জনের যতগুলো উপায় রয়েছে তার মধ্যে এটিকে সবচেয়ে উত্তম উপায় বলে আমি মনে করি। প্রথমত এখানে কাজের কোনো ধরাবাধা সময় নেই, দ্বিতীয়ত অল্প পরিশ্রমে অধিক উপার্জন, তৃতীয়ত আপনি নিজ দেশে থেকে অন্য দেশের ক্লাইন্টের হয়ে কাজ করতে পারবেন এবং সর্বশেষ ডলার উপার্জন এর সুযোগ সবচেয়ে বেশী এই ক্ষেত্রেই রয়েছে।  


আপনি যদি আমাকে জিজ্ঞেস করেন উক্ত উপায় গুলোর মধ্যে আপনি কোনটাকে দশ এ দশ দেবেন তাহলে আমি আপনাকে বলব আপনি নিজে আসলে কী করতে চান? আপনি যদি আপনার অবসর সময়টাকে কাজে লাগিয়ে আপনার হাতখরচ কিংবা মোবাইল রিচার্জের টাকা উপার্জন করতে চান তাহলে প্রথম চারটি পদ্ধতি একদম পারফেক্ট।  আর যদি প্রফেশনালি অর্থ উপার্জন করতে চান তাহলে একদম শেষের পদ্ধতিটি কাজে লাগাতে পারেন। 



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url