বাংলা ভাষা নির্ভর কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইট

বর্তমানে ওয়েবসাইট হচ্ছে জ্ঞানের একটি অন্যতম উৎস!কারণ এসব ওয়েবসাইটের বিভিন্ন ধরনের জ্ঞানমূলকএবং শিক্ষনীয় বিষয় সম্পর্কে তুলে ধরা হয়।ওয়েবসাইট  বিভিন্ন ধরনের হয় যেমন, প্রশ্ন উত্তর, ফোরাম, ব্লগ, পার্সোনাল, বিজনেস ইত্যাদি।

বর্তমান সময়ে হচ্ছে প্রযুক্তি নির্ভর যুগ।আমাদের সব ক্ষেত্রে প্রযুক্তির ছোঁয়া লক্ষণীয়।জ্ঞানের ক্ষেত্রেও বা শিক্ষার্জনের ক্ষেত্রেও বিষয়টি  একই।শিক্ষার জন্য উপকরণ বই,খাতা,পেন্সিল ইত্যাদি।বর্তমান সময়ে শিক্ষা উপকরণ গুলো একই থাকলেও।শিক্ষা গ্রহণের ধরনের আমূল পরিবর্তন এসেছে।আগে কোন শব্দ বা ওয়ার্ড খুঁজতে হলে আমাদের ডিকশনারিতে অনেক সময় ব্যয় করে খোজা  লাগতো।কিন্তু প্রযুক্তির বদৌলতে এখন আর অতটা সময় ব্যয় করে কিছু খোঁজ করা  লাগে না।এখন ইন্টারনেটে সার্চ করলেই কাঙ্খিত ফলাফল পাওয়া যায় এক মুহূর্তের মধ্যে। আজ আমি আপনাদের এমন কয়েকটি  ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিবো যেগুলোর মাধ্যমে আপনারা বিভিন্ন কিছু শিখতে এবং জানতে পারবেন-
জ্ঞানবিতান. কম

জ্ঞানবিতান.কম সাইটটি তৈরি করা হয়েছে বিভিন্ন ধরনের জ্ঞানমূলক,স্বাস্থ্য,অনলাই আর্নিং,ফ্রিল্যান্সিং গাইডলাইন ইত্যাদির উপর ভিত্তি করে।
 bdtip.com
এটি স্বাস্থ সেবা টিপস,অনলাইন আর্নিং টিপ্স,সহ বিভিন্ন প্রযুক্তি সম্পর্কিত খবরা-খবর সম্পর্কিত অসাধারণ একটি সাইট। এছাড়া ওয়েব সাইটটির একটি অন্যতম বিশেষত্ব হচ্ছে এখানে যদি কেউ আর্টিকেল লিখে আয় করতে চান। সে সুবিধা পাওয়া যাবে bdtip.com থেকে। এবং সাইটটি 100 ভাগ পেমেন্ট করে। তাই আপনি যদি আর্টিকেল লেখায় পারদর্শী হন তাহলে অবশ্যই এই সাইটি হতে পারে আপনার আয়ের আরেকটি অন্যতম উৎস।কারন অন্যান্য সাইট রয়েছে যেগুলোতে আয়ের পরিমান যেমন কম তেমনি নিশ্চয়তাও নেই পেমেন্ট করবে কি না কিন্তু bdtip.com আপনাকে পেমেন্ট করবে ১০০% নিশ্চিত।এবং সাইটটি প্রতি পোস্টে ২৫ টাকা করে প্রদান করে।যা অন্য সাইটে কখনোই করে না।এবং সাপ্তাহিক পেমেন্ট সুবিধা তো আছেই।

বিস্ময়.কম


বিস্ময়.কম সাইটটি তৈরী করা হয়েছে বিভিন্ন ধরনের প্রশ্ন এবং উত্তর সম্পর্কে।এখানে আপনি যে কোন বিষয় প্রশ্ন করতে পারবেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করতে পারবেন।তবে প্রশ্ন করতে বা উত্তর প্রদান করতে আপনাকে সার্কিট একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।তবে এখানে অ্যাকাউন্ট তৈরি করা ছাড়াই  আপনি বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর খুঁজে পাবেন সাইটটিতে।
টেকটিউন্স.কম

এখানে আপনি বিভিন্ন ধরনের প্রযুক্তি সম্পর্কিত টিপস পাবেন।এটি একটি জনপ্রিয় প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট।
ট্রিকবিডি.কম

এটি একটি প্রযুক্তি বিষয়ক ফোরাম সাইট।বিভিন্ন প্রযুক্তি বিষয়ক টিপস ছাড়াও অনলাইন আর্নিং এবং বিভিন্ন ধরনের টিউটোরিয়াল শেয়ার করা হয়।
টেকশহর.কম
এই সাইটের বিভিন্ন ধরনের আন্তর্জাতিক টেকনোলজির খবর।নতুন পণ্যের রিভিউ।
সমসাময়িক আলোচিত বিষয় এর উপর প্রতিবেদন ইত্যাদি করে থাকে।
এটা একটি জনপ্রিয় বাংলা ফোরাম সাইট।এবং এখানে অনেক গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় ঊষা সম্পর্কে জানতে পারবেন। 
প্রিয়.কম এটি একটি  বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট।বিভিন্ন ধরনের টিপস এবং খবরা-খবর এখানে শেয়ার করা হয়।
উল্লেখিত  সাইট গুলো ছাড়াও বাংলা ভাষা নির্ভর আরো অনেক জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে।যেগুলো একটি পোষ্টের মাধ্যমে শেয়ার করা সম্ভব নয়। পরবর্তীতে আপনাদের জন্য আরো অনেক জনপ্রিয় এবং বিস্ময়কর ওয়েবসাইট নিয়ে হাজির হবো।




Next Post Previous Post
1 Comments
  • Unknown
    Unknown ১৫ নভেম্বর, ২০১৯ এ ৭:৩১ PM

    Thanks

Add Comment
comment url