আজ আমরা নিয়ে হাজির হলাম সবচেয়ে প্রয়োজনীয় কয়েকটি অ্যাপ নিয়ে। যেগুলো আপনার বিভিন্ন সময় বিভিন্ন কাজে লাগতে পারে৷ এসকল প্রয়োজনীয় কিছু মোবাইল এপস (apps) আপনার ফোনে ইন্সটল থাকা খুবই দরকারি। কারন এগুলো আপনার কাজ কে করে তুলবে সহজ আর আরো সুন্দর! 
আজকে আমি আপনাদের ৫টি এপ্স এর কথা বলবো যেগুলো আপনাদের নানা কাজে লাগবে। এবং ডাউনলোড করার লিংক ও দিয়ে দেওয়া হবে। এগুলো দিয়ে আপনি নানা প্রফেশনাল মানের কাজ করতে পারবেন।তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

ইনশট ভিডিও এডিটর (Inshot Video Editor):  এই এপটি আপনারা গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন।এইটা মুলত একটি ভিডিও এডিট করার এপ। আপনি যদি একজন ইউটিউবা্র হয়ে থাকেন বা কোন কারনে আপনার ভিডিও এডিট করার প্রয়জন হয় তাহলে এই এপটি হতে পারে আপনার বেস্ট চয়েস। এখানে আপনি চেষ্টা করলে প্রোফেশনাল মানের ভিডিও এডিট করতে পারবেন।এই আপটি বাজারে থাকা আন্যন্যা আপের তুলনায় ব্যবহার করা সহজ আর ভিডিও কোয়ালিটিও ভালো থাকে। 

ক্যানাভা (Canva): 
Canva একটি ডিজাইন এর স্যফটোয়ার এটা দিয়ে আপনি ভিজিটিং কার্ড, লিফলেট, লোগো, ভিডিও এড, সোসশ্যাল মিডিয়া ব্যনার, ইউটিউব ইনট্রো, টি শার্ট,ব্যন্যার,বুক কাভার ও নানা ডিজাইনিং এর কাজ করতে পারবেন। এখানে আগে থেকেই হাজারো টেমপ্লেট দেওয়া আছে আপনাকে শুধু এডিট করে নিতে হবে। Canva.com মুলত একটি ওয়েবসাইট কিন্তু এর এপ ভার্সন গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে।

প্রোগ্রামিং হিরো (Programinin hero):
প্রোগ্রামিং হিরো মুলত একটি টিউটোরিয়াল টাইপের এপ। এই এপটির ভিতরে ওয়েবডেলপমেন্ট, আ্যপ ডেভেলপমেন্ট ও প্রোগ্রামিং এর টিউটোরিয়াল পাওয়া যায় আপনি চাইলে এই এপ থেকে ওয়েবসাইট তৈরি করা ও মোবাইল তৈরি করার কাজ শিখে নিতে পারেন। আর সবচেয়ে বড় কথা আপনি এই এপটি অফলাইনে ব্যবহার করতে পারবেন আর আপনার মোবাইল ফোন দিয়েই কোড লিখে সেটার আউটপুট দেখতে পারবেন। আ্যপটি আপনি গুগল প্লে স্টোরে পেয়ে যাবেন।

হ্যালো ইংলিশ (Hello English):
আপনি যদি ইংরেজিতে কাঁচা হয়ে থাকেন আর ইংরেজি শিখতে আগ্ৰহী হন তাহলে আপনার জন্য এই এপটি।এই এপটির মাধ্যমে আপনি গেম খেলে খেলে ইংরেজি শিখতে পারবেন। এটি মুলত একটি ইন্ডিয়ান এপ কিন্তু এখানে আপনি বাংলা থেকে ইংরেজি ও শিখতে পারবেন এপটি সম্পুর্ন ফ্রি আর এখানে আপনি মজায় মজায় গেম খেলে খেলে ইংরেজি শিখতে পারবেন।

ফটোসপ এক্সপ্রেস (Photoshop Express):
এটি একটি ফটো এডিটিং এর এপস।এই এপটি ব্যবহার করে আপনি খুব সুন্দর সুন্দর ফটো এডিট করতে পারবেন।এই এপটি অফলাইনে ও ব্যবহার করা যায়। এখানে আপনি আপনার ফটো এডিট এর জন্য প্রচুর ফিল্টার পাবে নানারকম টুলস পাবেন। আপনাকে শুধু এই টুলসগুলোর ব্যবহার জানতে হবে তাহলেই আপনি খুব সুন্দর ফটো এডিট করতে পারবেন।

 পিডিএফ রিডার (PDF reader):
 এটি মুলত একটি পিডিএফ পড়ার এপ। আমার অনেকেই আছি যারা ডিজিটাল বই বা পিডিএফ পড়ে থাকি। কিন্তু পিডিএফ পড়ার জন্য আমাদের যেকোন একটি স্যফটোয়ার ব্যবহার করতে হয়। আর এইরকমই একটি স্যফটোয়ার হচ্ছে এই PDF READER.এই স্যফটোয়ারটি দিয়ে আপনি চাইলে পিডিএ ও তৈরি করতে পারবেন। আর পিডিএফ পড়ার জন্য এটি একটি বেস্ট স্যফটোয়ার‌‌।

আজ এই পর্যন্তই ধন্যবাদ সবাইকে পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। যদি এই পোস্টি আপনার উপকারে আসে তাহলে শেয়ার করে দিন আপনার বন্ধুদের কাছে।
নবীনতর পূর্বতন
close