এন্ড্রয়েড ফোনের মাধ্যমে ফেসবুক পেজে সবাইকে একসাথে ইনভাইট করুন কোন প্রকার স্ক্রিপ্ট ছাড়াই

আজ আমি আপনাদের শিখাব কিভাবে এন্ড্রয়েড ফোনের মাধ্যমে ফেসবুক পেজে সবাইকে একসাথে ইনভাইট করব কোন প্রকার স্ক্রিপ্ট ছাড়াই।
যেকোনো ধরনের বিজনেস পেজ বা ওয়েবসাইট পেজ হোক না কেন পেজে লাইক না থাকলে পেইজের কোন মূল্যই নেই।তবে পেইজে লাইক বাড়াতে হলে পেজ বুস্ট করা বা বন্ধুদের ইনভাইট করা ছাড়াও অটো লাইক সিস্টেম চালু ছিল কিন্তু বর্তমানে সেটি কাজ হয় না।তাই শুধুমাত্র বুস্ট করা বা ফ্রেন্ডদের ইনভাইট করার মাধ্যমেই পেজে লাইক বাড়ানো সম্ভব।কিন্তু বুস্ট করা সবার পক্ষে সম্ভব নয়।

এর প্রধান কারণ হচ্ছে ফেসবুক পেজ বুস্ট করতে অনেক টাকা লাগে।এরপরে টাকা থাকলেই বুস্ট করা সম্ভব হয় না কেননা বুস্ট করতে প্রয়োজন পড়ে ক্রেডিট কার্ডের।কারণ ফেসবুক কোম্পানি আমাদের দেশীয় পেমেন্ট মেথড যেমন বিকাশ রকেটে ইত্যাদি সাপোর্ট করে না।বুষ্ট করতে হলে চাই ইন্টার্নেশনাল পেমেন্ট মেথড যা সবার কাছে থাকে না।
তাই এর আগে আমরা বিভিন্ন লোকের কাছ থেকে অটো লাইক কিনে ফেসবুক পেইজ বড় করতাম।কিন্তু বর্তমানে সে পদ্ধতি ও বন্ধ কারণ অটো লাইক এর স্ক্রিপ্ট বর্তমানে কাজ করছে না।এটি বন্ধ করে দেওয়া হয়েছে।আর একারণেই বাকি রইল বন্ধুদের ইনভাইট করার মাধ্যমে পেজের লাইক বৃদ্ধি করা।কিন্তু একেক জনকে ইনভাইট করা যথারীতি কষ্টকর এবং বিরক্তিকর ও বটে।তাই আমি আপনাদের দেখাবো কিভাবে এন্ড্রয়েড ফোন থেকেই আপনি আপনার ফেসবুক ফ্রেন্ডলিস্ট এর সকল বন্ধুদের একসাথে ইনভাইট পাঠাবেন।এবং এর সাথে আপনি তাদের মেসেজ করতে পারবেন পেজে লাইক দেওয়ার জন্য।

সবাইকে একসাথে ইনভাইট এবং মেসেজ পাঠাতে আপনার প্রয়োজন পড়বে এমন একটি অ্যান্ড্রয়েড ব্রাউজার যেটি ডেক্সটপ মোড সাপোর্ট করে।
উদাহরণস্বরূপ আপনি ক্রোম ব্রাউজার ব্যবহার করতে পারেন।এটি নিয়ে চিন্তার কোন কারণ নেই কারণ অধিকাংশ ব্রাউজারেই ডেক্সটপ মোড সাপোর্ট করে।
তাহলে চলুন কাজ শুরু করে দেয়া যাক,
প্রথমে ব্রাউজারটি ওপেন করুন এবং ডেক্সটপ মোড অন করুন,
ডেস্কটপ মুড অন করা হয়ে গেলে।
web.facebook.com এই লিংকে গিয়ে আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগইন করুন।
এর পরে আপনি যে পেইজে সবাইকে ইনভাইট করবেন সেই পেজটিতে যান।
পেজে গিয়ে আপনি ইনভাইট অপশন এ যান।
ইনভাইট অপশন এ গেলে আপনার সামনে এরকম একটি পপ-আপ আসবে এবং সেখানে আপনার ফেসবুক একাউন্ট এর কতজন বন্ধু আছে এবং তাদের নাম সহ লিস্ট আসবে।এখান থেকে আপনি চাইলে ম্যানুয়ালি সিলেক্ট করতে পারেন আবার চাইলে সবাইকে একসাথে সিলেক্ট করে দিতে পারেন।সবাইকে একসাথে সিলেক্ট করতে স্ক্রিনশটে দেখানো ১ নং অপশন অর্থাৎ সিলেক্ট অল ক্লিক করুন।এর পরে আপনি যদি চান যে সবাইকে একই সাথে মেসেজ পাঠাবেন পেজে লাইক দেওয়ার জন্য তাহলে ২ নং অপশনে টিক চিহ্ন দিন। (যদি মেসেজ পাঠাতে না চান তাহলে ২ নং অপশন ব্যবহার করবেন না।)উপরুক্ত স্টেপ গুলো শেষ হলে ৩ নং অপশন অর্থাৎ সেন্ড বাটনে ক্লিক করুন।তাহলেই কাজ শেষ।
আপনার সকল বন্ধুদের নিকট পেইজে লাইক দেওয়ার জন্য ইনভাইটেশন চলে যাবে।এবং মেসেজ অপশনে ক্লিক করে থাকলে তাহলে সবার কাছে মেসেজ ও চলে যাবে লাইক দেওয়ার জন্য।
ধন্যবাদ সবাইকে পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার জন্য।নিত্য নতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন।
আমাদের সকল পোষ্টের আপডেট ইমেইলের মাধ্যমে পেতে হলে আমাদের ওয়েবসাইটের নিচের দিকে ইমেইল সাবস্ক্রিপশন অপশনে আপনার ইমেইল টি দিয়ে সাবস্ক্রাইব করুন।অথবা ফেসবুকে আপডেট পেতে হলে আমাদের পেইজে লাইক দিয়ে রাখুন।নতুন কোন পোস্ট করা হলেই আমাদের পেজে আপডেট করা হবে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url