আমরা অনেক সময়ই বন্ধু বা পরিচিত অন্য কারো মোবাইল বা কম্পিউটারে আমাদের ফেসবুক একাউন্ট লগিন করে থাকি!কিন্তু অনেক সময় এমন হয় লগিন করে ফেসবুক ব্যাবহারের শেষে লগআউট করতে ভুলে যাই।সেটা বেশিরভাগ ক্ষেত্রেই মনের ভুলের কারনে হয়ে থাকে।কিন্তু যখন লগ আউট করার কথা মনে পড়ে তখন হয়ত আর সেই ডিভাইস কাছে পাইনা।

ফেসবুক একউন্ট আমাদের প্রত্যেকেরই একটি পার্সোনাল জিনিস।তাই যত আপন লোকই হোক না কেন অনেক পার্সোনাল মেসেজ থাকে যা অন্য কেউ দেখলে আপনার বিভিন্ন ধরনের ক্ষতি সাধন হতে পারে।বা আপনার একাউন্টে প্রবেশ করে এমন অনেক কাজ করতে পারে যার কারনে আপনার সমস্যা হতে পারে।

তাহলে এই দুশ্চিন্তার থেকে মুক্তি দেওয়ার জন্যই আমাদের আজকের পোস্টটি।এখন আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমেই অন্য ডিভাসে লগিন থাকা আপনার ফেসবুক একাউন্ট লগ আউট করতে পারবেন!এবং দেখতে পারবেন কোন কোন ডিভাসে লগিন রয়েছে আপনার ফেসবুক একাউন্টটি।

চলুন দেখে নেই কিভাবে কাজ করবেন-
প্রথমে ফেসবুক লগিন করে ফেসবুকের সেটিংস অপশনে যান,

সেটিংসে যাওয়ার পরে security and login অপশনে প্রবেশ করুন।
 সিকিউরিটি এন্ড লগিন অপশনে প্রবেশ করলে দেখতে পাবেন Whare You are loged in নামক অপশন রয়েছে।এবং সেখানে একটু নিচেই। See more নামক একটি অপশন রয়েছে।See more লেখাতে ক্লিক করুন।

1-আপনার সকল লগিন হিস্টোরি রয়েছে সেখানে।সেখান থেকে যে ডিভাইস থেকে লগ আউট করতে চান তার ডান পাশে থাকা তিন ডটে ক্লিক করুন।

সেখানে দেখবেন Log Out অপশন রয়েছে সেখানে ক্লিক করুন।
তাহলে লগ আউট হয়ে যাবে সেই ডিভাইস থেকে।

2⃣আর যদি সকল ডিভাইস থেকে লগ আউট করতে চান তাহলে 2⃣ অপশন ফলো করুন।তাহলে আপনাকে এই পেইজে নিয়ে যাওয়া হবে।
এখান থেকে অল সেশন লগ আউট করার অপশন পাবেন।সেখান থেকে লগ আউট অপশন থেকে লগ আউট করে দিন।
সকল ডিভাইস থেকে আপনার ফেসবুক লগ আউট হয়ে যাবে এবং নতুন করে লগিন করতে চাইলে নতুন করে পাসওয়ার্ড দিয়ে তাকে প্রবেশ করতে হবে।

Post a Comment

নবীনতর পূর্বতন