SSC পরিক্ষা চলাকালীন সময়ে মোবাইল ব্যাংকিংয়ে বিশেষ নজরদারির

আসছে এসএসসি পরিক্ষা আর এ কারনে মোবাইল ফাইন্যান্সিয়াল একাউন্ট গুলোর লেনদেনের উপর বিশেষ নজরদারির কথা জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।আর এই বিশেষ নজরদারির কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।এবং এই নজরদারির কাজ চলবে পরিক্ষা শুরুর আগের সপ্তাহের থেকে পরিক্ষা শেষ হওয়ার সপ্তাহ পর্যন্ত।
কেন্দ্রীয় ব্যাংক বৃহস্পতিবার এক প্রজ্ঞাপন জারি করেছে।এ বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে পরিক্ষা চলাকালীন সময়ে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডারদের এ বিষয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে আহ্বান করেছে।

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত জেএসসি, জেডিসি, এসএসসি, দাখিল, এইচএসসি, আলিম, ভোকেশনাল, ডিপ্লোমা ও সমমানের পরীক্ষার সময় এই বিশেষ নজরদারির কথা জানানো হয়েছে।বিশেষ করে ২০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত টাকা লেনদেন করার বিষয় বেশি সতর্কতার কথা জানানো হয়েছে।কোন একাউন্টে যদি অস্বাভাবিক লেনদেন পরিলক্ষিত হয় তাহলে তা দ্রুত আইন শৃঙ্খলা বাহিনীকে অবগত করার কথা জানানো হয়েছে।

এবং কারো দ্বারা পরিক্ষা চলাকালীন সময়ে মোবাইল ফিন্যান্সিয়াল একাউন্ট থেকে এমন কোন লেনদেন পরিলক্ষিত হলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তারা।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url