ডিজে অলোক নামটি ফ্রি ফায়ার গেমটি যারা খেলেছেন বা খেলছেন তাদের কারোরই অজানা নয়। ফ্রি ফায়ার গেমটিতে রয়েছে বিভিন্ন ক্যারেক্টার বা চরিত্র। যার রয়েছে প্রতিটির রয়েছে কিছু ভিন্ন ভিন্ন বৈশিষ্ট্য। এই সকল ক্যারেক্টারের মধ্যে অন্যতম হচ্ছে ডিজে অলোক (DJ Alok). এবং সকল ক্যারেক্টরই কোন ব্যাক্তির সাথে সম্পর্কিত। তবে এই ডিজে অলোক কে? তিনি হচ্ছেন একজন জনপ্রিয় ডিজে ( ডিক্স জকি)। আসুন জানি কে এই ডিজে অলোক তার বাড়ি কোথায় এব ডিজে অলোক এর জনপ্রিয় গান (সং) সহ সকল তথ্য।
ডিজে অলক এর বাড়ি কোথায়
নামটি শুনে হয়তো আপনি মনে করছেন নিশ্চিত এ কোন ভারতীয় নাগরিক। কারন নামটি একটি ভারতীয় নাম। তবে মজার ব্যাপার হচ্ছে এরা মেটেও ভারতীয় নন তারা ব্রাজেলিয়ান। তারা মোট দুই ভাই। একজনের নাম ডিজে অলোক এবং অপরজন ডিজে ভাস্কর। এই ডিজে অলোক এবং ডিজে ভাস্কর দুইজন হচ্ছে জমজ ভাই। অর্থাৎ দুজনই একই দিনে জন্মগ্রহণ করেন।

এবার আসি তাদের নাম আলোক এবং ভাস্কর হলো কেন। যেহেতু নাম দুটি ভারতীয় কিন্তু তারা ব্রাজিলে জন্মগ্রহণ করেছেন এবং জন্মসূত্রে তারা ব্রাজিলীয়ান তাহলে নামকরণ এমন হলো কেন? এর আসল রহস্য হচ্ছে তাদের দুই ভাইয়ের জন্মের আগে তাদের বাবা এবং মা ভারতে বেড়াতে আসেন। তখন তাদের দেখা হয় ভারতীয় এক ধর্মগুরুর সাথে। এবং সেই ধর্ম গুরু তাদের নাম ঠিক করে দেন অলোক এবং ভাস্কর। এবং এই অনুসারেই তাদের নাম রাখা হয়। এবং পেশাগত দিক থেকে তারা যেহেতু ডিজে তাই তাদের নামের পূর্বে ডিজে যুক্ত করা হয়েছে।
ডিজে অলোক যার পুরো নাম অলোক আচকর পেরেস পেট্রিল্লো (Alok Achkar Peres Petrillo) তিনি ২৬ আগস্ট, ১৯৯১ (বয়স ২৯ বছর) তারিখে গোয়াএনিয়া, গোয়াস স্টেট, ব্রাজিলে জন্ম গ্রহন করে। তার পিতার নাম জুরেজ পেট্রিল্লো (Juarez Petrillo) এবং মাতার নাম ডিজে একান্তা (DJ Ekanta) একান্তা নামটিও সেই ধর্মগুরুরই দেওয়া। তার স্ত্রী নাম রোমানা নোভাইস। তিনি ২০১৯ সালে বিবাহ করেন। এবং তার ভাইয়ের নাম ভাস্কর পেট্রিল্লো। যেহেতু তারা দুই ভাই জমজ তাই জন্ম তারিখে ইত্যাদি একই।

অলোক পেট্রিল্লো বা ডিজে অলোক এবং ভাস্কর পেট্রিল্লো বাবা এবং মা দুজনই ব্রাজিলের নামকরা ডিজে। তবে তাদের এই নামকরা ডিজে হয়ে ওঠার পিছনে রয়ছে অনেক কাহিনি। তারা ব্রাজিল থেকে জীবিকা নির্বাহ করার জন্য পারি জমান নরওয়ে-তে কিন্তু তাদের কাছে কোন বৈধ পাসপোর্ট ভিসা বা অন্য কোন কাগজ পত্র ছিল না যার দ্বারা তারা স্বাধীন ভাবে চলাচল করতে পারে। তাই তারা বিভিন্ন যায়গায় পালিয়ে বেড়াতে থাকেন। এবং একসময় নরওয়ের একটি পরিত্যক্ত বাড়িতে আশ্রয় নেন। সেখানে তাদের সাথে থাকতো আরো অনেকে যারা তাদের মতোই পালিয়ে বেড়াচ্ছেন। তারা ওখানে ডিজে প্রাক্টিস করতেন। এবং বিভিন্ন নাইট ক্লাব গুলোতে পারফরম্যান্স করতেন। তাদের দেখাদেখি ডিজে অলোকের বাবা মা ও ডিজে প্রাক্টিস করতে শুরু করেন এবং তারা একসময় হয়ে ওঠেন নামকরা ডিজে।

বাবা মা ডিজে হওয়ার অলোক পেট্রিল্লো এবং ভাস্কর পেট্রিল্লো-র ডিজে হওয়াটা খুবই সহজ উপায় হয়ে যায়। তারাও প্রক্টিস করতে শুরু করে এবং আস্তে আস্তে জনপ্রিয় হয়ে ওঠেন। এবং খুব অল্প বয়সেই তারা স্টেজ পারফরম্যান্স করা শুরু করে। ডিজে ভাস্কর পেট্রিল্লো ডিজে আলোকের মত শীর্ষ স্থানে অবস্থান না করতে পারলেও তার জনপ্রিয়তাও কোন অংশে কম নয়। এবং তারা দুই ভাই একসাথে ও অনেক স্টেজ পারফরম্যান্স করেছেন।

এবার আসি গেরিনা ফ্রি ফায়ার (garena free fire) এবং ডিজে অলোক (Dj Alok) প্রসঙ্গে। গেরিনা হচ্ছে সিঙ্গাপুরের একটি সনামধন্য ভিডিও গেম কোম্পানি। এবং ফ্রি ফায়ার হচ্ছে একটি ব্যাটাল রয়েল মাল্টি প্লেয়ার গেম যেটি তৈরি করেছে ১১১ ডট স্টুডিও ( 111 Dot Studio) এবং  পাবলিশ করা হয় গেরিনা (Garena) কোম্পানির মাধ্যমে। গেরিনা হচ্ছে এর মার্কেটিংয়ের দায়িত্বে। এবং  ডিজে অলোক গেরিনা ফ্রি ফায়ারের সাথে গ্লোবাল পার্টনারশিপ করেছেন।

গ্লোবাল পার্টনারশিপ চুক্তি করার কারনে ডিজে অলোকের জনপ্রিয় গান গুলো ফ্রি ফায়ার গেমস এ ব্যাবহার হচ্ছে। এবং ফ্রি ফায়ার গেমে রয়েছে ডিজে অলোক নামে একটি ক্যারেক্টর। যার রয়ছে কিছু বৈশিষ্ট্য যার কারনে সবার কাছেই পরিচিত একটি নাম হচ্ছে ডিজে অলোক। আপনি এমন কোন ফ্রি ফায়ার গেমস প্লেয়ার পাবেন না যে ডিজে অলোক ক্যারেক্টর সম্পর্কে জানেন না। তাদের এই গ্লোবাল পার্টনারশিপ চুক্তি করার কারন হচ্ছে দুই পক্ষের মাধ্যমে দুই পক্ষই প্রমোট হবে। যেমন ডিজে অলোকে যারা ভক্ত তার মাধ্যমে ফ্রি ফায়ারকে চিনছে। আবার অনেক ফ্রি ফায়ার প্লেয়ার আছে এর আগে ডিজে অলোক কে চিনতো না। তারাও ডিজে আলোক কে চিনছে।

ডিজে অলোকের অনেক জনপ্রিয় গান রয়েছে যা ফ্রি ফায়ার ব্যাবহার করছে। তার অন্যতম একটি জনপ্রিয় মিউজিক হচ্ছে ভ্যালে ভ্যালে ( Vale Vale) যা ফ্রি ফায়ার ব্যাবহার করছে। এছাড়াও তার আরো অনেক জনপ্রিয় মিউজিক রয়েছে।
DJ Alok-Vale Vale -Official song

DJ Alok - Vale Vale -Free faire

Dj alok song vale vale - ডিজে অলোক সং(স্টেজ পারফরম্যান্স)

ডিজে অলোক এর আরো মিউজিক শুনতে ইউটিউবে সার্চ করতে পারেন।

অপেক্ষাকৃত নতুন পুরনো