অনলাইন সার্ভে কি সার্ভে করার নিয়ম ও survey থেকে আয় করার উপায়

অনলাইন থেকে অর্থ উপার্জন করার বেশ কিছু উপায় থাকলেও অনলাইনে আয়ের সহজ পদ্ধতি অনেক রয়েছে যা ছাত্রদের জন্য অনলাইনে আয় করা আরো সহজ করে দেয়। কারন ওয়েব ডিজাইন বা গ্রাফিক্স ডিজাইন শেখা সময় সাপেক্ষ। আমরা যারা টাকা আয় করতে চাই তাদের জন্য সার্ভে করে আয় (online survey for money) করাটা একটা বেষ্ট উপায় হতে পারে। অনলাইন ইনকাম পদ্ধতি হিসেবে সার্ভে (Survey) সেরা হওয়ার কারন এর জন্য আপনাকে কোন ট্রেনিং করার দরকার হবে না। তাহলে চলুন সার্ভে কি, সার্ভে করার নিয়ম, এবং Survey করে আয় করার নিয়ম সম্পর্কে কিছু সার্ভে সম্পর্কে কিছু প্রশ্ন উত্তর।

সার্ভে কি (What Is Survey): সার্ভে (Survey) শব্দটির বাংলা আভিধানিক অর্থ হলো জরিপ। আমরা বিভিন্ন সময় দেখতে পাই বিভিন্ন লোক আমাদের থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করে। বাড়ি বাড়ি এসে বিভিন্ন তথ্য নিয়ে যায়। আবার রাস্তা ঘাটেও এমন মানুষের সাথে অনেকেরই দেখা হয়। মূলত তারা বিভিন্ন উদ্দেশ্যে এই সার্ভে (survey) বা জরিপ করে থাকে। এবং এগুলো সরকার বা বিভিন্ন কোম্পানি দিয়ে থাকে। এবং সার্ভে কাজ করার জন্য যাকে নিয়োগ করা হয় তাকে অর্থ প্রদান করতে হয়।

অনলাইন সার্ভে কি (online survey): তবে অনলাইনে সার্ভে জব (online survey jobs) করে আয় করার জন্য আমাদের আমেরিকান সার্ভে করতে হবে। কারন আমেরিকা যেমন আমাদের দেশ থেকে উন্নত তেমনি তারা প্রযুক্তিগত দিক থেকে আমাদের থেকে অনেক উন্নত। তাই তারা এসব সার্ভে করার জন্য অনলাইন ভিত্তিক সার্ভের আয়োজন করে থাকে।

এসকল সার্ভের কাজ বিভিন্ন কোম্পানি নির্দিষ্ট পরিমান অর্থের (ডলারের) বিনিময়ে নিয়ে থাকে। তারা তাদের সার্ভে প্লাটফর্মে চাহিদা অনুযায়ী তথ্য সংগ্রহের সিস্টেম করে দেয়। এবং যেহেতু কেউই ফ্রি-তে তাদের সময় ব্যায় করে সার্ভে করবে না। তাই তাদের জন্য রিওয়ার্ডের ব্যাবস্থা করে। বিশেষ করে এখানে পেপাল ডলার, এমাজন গিফট কার্ড ইত্যাদি দিয়ে থাকে। আর এটাই হচ্ছে সার্ভে এবং সার্ভে থেকে আয় করার উপায়।

[ অনলাইনে আয় করুন একদম সহজ সার্ভে করে সম্পূর্ণ ফ্রিতে! এবং পেমেন্ট নিন আপনার বিকাশ একাউন্টে কোন প্রকার পেপাল বা মাস্টার কার্ড ছাড়াই]

বাংলাদেশ থেকে সার্ভে করে আয় করার উপায়: আমরা সার্ভে থেকে আয় করার উপায় সম্পর্কে জানতে পেরেছি। কিন্তু সমস্যা এখানে একটাই আমরা তো বাংলাদেশে থাকি তাহলে কিভাবে আমরা আমেরিকান সার্ভে করবো। এর সমাধান ও রয়েছে। কারন বর্তমান সময়ে বাংলাদেশের হাজার হাজার মানুষ এই আমেরিকান সার্ভে করে প্রচুর পরিমাণ আয় করছে। তাহলে সার্ভে করে আয় করার জন্য আমাদের কি কি দরকার জেনে নেই-

  • কম্পিউটার বা ল্যাপটপ (Computer/Laptop)
  • ইন্টারনেট সংযোগ (Internet Connection)
  • আমেরিকান রেসিডেন্সিয়াল আইপি - ভিপিএস/প্রোক্সি (USA Residential IP (VPS/Proxy)
  • একটি আমেরিকান সঠিক ঠিকানা (USA Real Address)
  • আমেরিকার মোবাইল নম্বর ওয়েব সাইট ভেরিফাই করার জন্য (USA Phone Number for site verification)
  • পেপাল একাউন্ট (Paypal Account)

এসকল কিছু থাকলেই আপনি আমেরিকান সার্ভের কাজ করতে পারবেন। অনেক সার্ভিস প্রোভাইডার যারা এগুলো সেল করে থাকে। যাদের থেকে আপনি সহজেই এসকল সার্ভিস নিয়ে সার্ভের কাজ করতে পারবেন।

সার্ভে করার নিয়ম বা Survey কিভাবে করবো : সার্ভের করার জন্য আমাদের প্রয়োজনীয় জিনিস পত্র গুলো সম্পর্কে জানতে পারলাম। এখন আসি কি কি শিখতে হবে বা যোগ্যতা থাকতে হবে এ বিষয়ে।  সার্ভে করার জন্য আপনাকে তেমন কিছুই শিখতে হবে না। শুধুমাত্র বিভিন্ন ওয়েব সাইটে একাউন্ট করার যোগ্যতা থাকতে হবে। এবং সাধারণ ইংরেজি জানতে হবে। এর জন্য ইংরেজিতে এক্সপার্ট না হলেও চলবে। মোটামুটি ইংরেজি পড়ার যোগ্যতাই যথেষ্ট।

প্রতিটি সার্ভে করতে ৫-১০ মিনিট সময় লাগবে। এর জন্য ১-৫-১০ ডলার পর্যন্ত পেতে পারেন। এবং কতগুলো সার্ভে একটু বড় হয়ে থাকে। কিন্তু এর জন্য বেশি পে করে থাকে। এবং সকল সময়ই কাজ থাকে তাই কাজ নিয়ে কোন চিন্তা করার দরকার নাই।

তবে গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে যারা Survey করে আয় করতে চাচ্ছেন তাদের রাত জাগার ইচ্ছে থাকতে হবে। কারন অধিকাংশ সার্ভে রাতে বেলায় করতে অর্থাৎ আমেরিকান অফিস টাইমে। আর আমেরিকায় যখন অফিস টাইম আমাদের দেশে রাত। এ কারনেই রাত জাগা একান্তই দরকার।

আপনি এখান থেকে অনায়াসে প্রতিমাসে ১০০-২০০ ডলার আয় করতে পারবেন স্বল্প সময় খরচ করেই। এবং সরাসরি পেপাল থেকে ব্যাংক বা বিকাশে টাকা তুলতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url