Url ব্লক ফেসবুকে লিংক শেয়ার হয় না? ওয়েব সাইটের লিংক আনব্লক করার উপায়

ব্লগ বা বিভিন্ন ওয়েব সাইটের অন্যতম ট্রাফিক সোর্স হচ্ছে ফেসবুক। তবে আমরা যারা বিভিন্ন ওয়েবসাইট বা ব্লগ নিয়ে কাজ করি তারা প্রায় সময় একটি সমস্যার সম্মুখীন হই তা হচ্ছে ফেসবুকে লিংক শেয়ার করলে ফেসবুকে লিংক ব্লক করে দেওয়া। যখন আমাদের ওয়েবসাইট বা ব্লগের লিঙ্ক ফেসবুক ব্লক করে দেয় তখন কোনভাবেই ফেসবুকে লিংকটি আর শেয়ার করা যায় না। তখন আমরা ফেসবুকে শেয়ার করলেও দেখি Url ব্লক ফেসবুকে শেয়ার হয় না। যখন আমাদের একটি ডোমেইন ফেসবুক হতে ব্লক করে দেয় তখন চেষ্টা করলেও কোনো ভাবেই সেটি আর ফেসবুকে শেয়ার করতে পারবেন না। তাহলে চলুন দেখে নেই কিভাবে ব্লগ বা ওয়েবসাইটের লিংক ফেসবুকের থেকে আনব্লক করতে হয় (unblock url from facebook)

ফেসবুকে ডোমেইন ব্লক করে দেওয়ার কারণ: ফেসবুক হতে ডোমেইন ব্লক হয়ে যাওয়ার সুনির্দিষ্ট কোনো কারণ এখন পর্যন্ত দেখা যায়নি। তবে আমরা সচরাচর যে সকল কারণে ফেসবুকে ডোমেইন বা ওয়েবসাইটের লিংক ব্লক হয়ে যেতে দেখে তা হল: সর্ব প্রথম কারণ হচ্ছে অতিরিক্ত মাত্রায় কোন লিংক ফেসবুকে শেয়ার করা। যখন আপনি একই আইডি দিয়ে একটি ওয়েবসাইটের লিংক বারবার শেয়ার করবেন দেখবেন কিছুক্ষণ পরে ফেসবুক সেই ওয়েব সাইটের লিংক টি ব্লক করে দিয়েছে। ব্লক করে দেওয়ার প্রধানত কারণ হচ্ছে ফেসবুক মনে করে আপনি কোন স্পামিং করছেন। এ সময় দেখা যাবে আপনার পূর্বে শেয়ার করার লিংক গুলো অটোমেটিক ফেসবুক ডিলিট করে দেওয়া হয়েছে।

এছাড়াও আরো কতগুলো কারণ রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে কোন এডাল্ট কনটেন্ট এর সাইট। অথবা একজন সাধারন ব্যবহারকারীর জন্য ঝুঁকিপূর্ণ কোন কনটেন্ট থাকলেও এটি হতে পারে। এছাড়াও ওয়েবসাইটের রি-ডাইরেক্ট ব্যবহার করলে আপনার ডোমেইনটি ব্লক হয়ে যাওয়ার আশঙ্কা কয়েকগুণ বৃদ্ধি পায়।

তবে সবচাইতে মজার বিষয় হচ্ছে আপনি উপরে উল্লেখিত  কোন অনিয়ম বা তাদের রুলস ভঙ্গ না করেও আপনার ওয়েব সাইটের লিংক ফেসবুক ব্লক করে দিতে পারে। এবং এক্ষেত্রে ফেসবুক আপনার কাছে কোন জবাবদীহি করতে বাধ্য নয়।

তাহলে ফেসবুকে ওয়েব সাইটের বা ব্লগের লিংক ব্লক হলে আমাদের করনীয় কি? ফেসবুকের ওয়েবসাইট বা ব্লগের লিঙ্ক ব্লক হয়ে গেলে তা ঠিক করার বিভিন্ন টিপস আমরা বিভিন্ন ওয়েবসাইট বা ইউটিউবে দেখতে পাই। তবে এ সকল টিপস কতটুকু কার্যকর তা আমরা প্রয়োগ করার পরেই বুঝতে পারি। বিভিন্ন ওয়েবসাইটে ফেসবুকে ওয়েবসাইটের লিংক ব্লক করার কারণে আনব্লক করার জন্য ইমেইল করতে বলা হয় কিন্তু আমি এখন পর্যন্ত কাউকে দেখিনি কেউ এই ইমেইল এর রিপ্লাই পেয়েছে বা ডোমেইন লিংক আনব্লক করতে পেরেছে।

এ ছাড়াও অনেকে বলে একসাথে অনেক গুলো আইডি দিয়ে লিঙ্ক শেয়ার করলে ফেসবুক অটোমেটিক আনব্লক করে দেয়। তবে এগুলো কোন যুক্তিযুক্ত উপায় নয় এবং কার্যকরও না।

তাহলে এ সকল উপায়ে কাজ না হলে আপনি কিভাবে আপনার ডোমেইনটি ফেসবুক থেকে আনব্লক করবেন। বা ফেসবুক হতে ডোমেইন বা ওয়েবসাইটের লিংক আনব্লক করার কেন এত গুরুত্বপূর্ণ।

ফেসবুকে ওয়েবসাইটের লিংক আনব্লক করার উপায় সম্পর্কে বলার আগে জেনে নেওয়া উচিত ফেসবুক হতে ওয়েবসাইটের লিংক আনব্লক করা কেন এতটা গুরুত্বপূর্ণ। আমাদের যারা ব্লগ বা বিভিন্ন ওয়েবসাইট ওয়েবসাইট ব্যবহার করি তারা সকলেই জানি ট্রাফিক সোর্স হিসেবে ফেসবুক কতটা গুরুত্বপূর্ণ। সেটা হোক ব্লগ বা ই-কমার্স  কারণ বর্তমান সময়ে যতগুলো ট্রাফিক সোর্স রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে ফেসবুক কারণ ফেসবুকে প্রতিদিন মিলিয়ন বিলিয়ন লোক ভিজিট করে থাকে এবং তাদের টাইমলাইনে বিভিন্ন পোস্ট দেখে থাকে। ধরুন আপনি একটি ই-কমার্স সাইট ব্যবহার করছেন আপনার ব্যবসায় এর জন্য। এই ই-কমার্স সাইটের প্রধান আলোচ্য বিষয় হচ্ছে পণ্য সেল করা। তাহলে পণ্য সেল করার জন্য আপনি কোন মাধ্যম কে বেছে নিবেন না আপনি কি চাইবেন একটি গুরুত্বপূর্ণ মাধ্যম আপনার হাত ছাড়া হয়ে যাক। কখনোই না কারণ যত বেশি সেল আসবে আপনার আয় ও বৃদ্ধি পেতে থাকবে।

সম্প্রতি এক গবেষণায় দেখা গিয়েছে বর্তমান সময়ে ই-কমার্স সাইটের অধিকাংশ আসে ফেসবুক হতে। কারণ এমন কোনো মানুষ নেই যে প্রতিদিন কয়েক ঘন্টা ফেসবুক ব্যবহার করে থাকেন না। এছাড়াও ফেসবুকে অ্যাডভার্টাইজমেন্ট অন্যান্য প্লাটফর্ম হতে অনেকটা সাশ্রয়ী যার ফলে আপনি ফেসবুকে মার্কেটিং করে খুব সহজেই ভালো পরিমাণ সেল পাবেন এবং স্বল্প পরিমাণ মার্কেটিং এর বিনিময়।

তবে আপনার ওয়েব সাইটের লিংকটি যখন ফেসবুক ব্লক করে দিবে আপনি কোনো ভাবেই আপনার ওয়েব সাইটের জন্য ফেসবুকে মার্কেটিং করতে পারবেন না বা ফেসবুক হতে সেল পাবেন না।

মূলত ফেসবুকে লিংক আনব্লক করা এতোটা সহজ বিষয় নয়৷ এবং দেখা যায় ফেসবুকে লিংক আনব্লক করা জন্য মেইল করলেও তারা আনব্লক তো দুরের কথা তারা মেইলের রিপ্লাই ও দিচ্ছে না৷ এ কারনে ১০০% নিশ্চয়তার সাথে আমরা ফেসবুকে ব্লক ওয়েব সাইটের লিংক আনব্লক করে থাকি৷ বিস্তারিত জানতে এবং লিংক আনব্লক করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন৷ ২৪ ঘন্টার ভিতরে আমরা আপনার ওয়েব সাইটের লিংক আনব্লক করে দিব। এবং এরপরে আপনি যতই লিংক শেয়ার করুন না কেন আর ব্লক হবে না ফেসবুকে আপনার ওয়েব সাইটের লিংক (চার্জ প্রযোজ্য)।

আমাদের সাথে যোগাযোগ করুন- 01831666691

Next Post Previous Post
5 Comments
  • নামহীন
    নামহীন ১১ জানুয়ারী, ২০২৩ এ ৯:১৪ PM

    লিংক আনব্লক খুলতে চার্জ কত?

    • তিমন দে
      তিমন দে ২৯ জানুয়ারী, ২০২৩ এ ১:০৩ AM

      কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ🥰
      লিংক আনব্লক করতে আপনি আমাদের দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করুন!
      মোবাইল/হোয়াটসঅ্যাপ: 01831666691

    • তিমন দে
      তিমন দে ২৯ জানুয়ারী, ২০২৩ এ ১:০৩ AM

      এই মন্তব্যটি লেখক দ্বারা সরানো হয়েছে।

  • Job Media  - জব মিডিয়া
    Job Media - জব মিডিয়া ২৯ জানুয়ারী, ২০২৩ এ ৭:৩৯ PM

    ভাই এই মাত্র আমার URL www.bdjobsmedia.com ব্লক খেয়েছে। প্লিজ হেল্প মি ভাই।

    • Mahadi Hassan Rabbi
      Mahadi Hassan Rabbi ১১ জুলাই, ২০২৩ এ ২:৪৮ PM

      01302473604 Call me
      Facebook URL Unblocked Charges 5000 BDT

Add Comment
comment url