ভালোবাসা দিবসে কি উপহার দিবেন প্রিয়জনকে?

ভালোবাসা দিবসের উপহার: চলে এসেছে ফেব্রুয়ারী মাস। এ মাস এলেই কপোত কপোতিদের মনে এক অন্যরকম অনুভূতি তৈরী হয়। কারন সামনেই ১৪ই ফেব্রুয়ারি,বিশ্ব ভালোবাসা দিবস। পশ্চিমা দেশ গুলোতে এই দিনটি শুধু প্রেমিক প্রেমিকাদের মধ্যে সীমাবদ্ধ থাকলেও আমাদের দেশে কিন্তু তা নয়।  আমাদের দেশে এর রেশ ছড়িয়ে পড়ে মা বাবা, ভাই বোন, আত্মীয়স্বজন সবার মধ্যে।  


পশ্চিমাবিশ্বে বিশ্বাস করা হয়, এই দিনে কিউপিড (মিশরীয়দের মতে প্রেমের দেবতা) যার যার দিকে ভালোবাসার তীর ছুড়ে মারবে, সেই জুটির মধ্যে ভালোবাসার সম্পর্ক তৈরী হবে। যেহেতু আমাদের দেশে এই দিনটি পেয়েছে একটি ভিন্ন মাত্রা,সেহেতু  ছোট্ট একটি সারপ্রাইজ দিয়ে দিনটিকে আরেকটু বিশেষ করে তোলা যেতেই পারে। 

তাহলে চলুন দেখে নেই এমন কিছু বিশেষ উপহার। 


মায়ের প্রিয় শাড়ি বা বই:

বই পৃথিবীর সবচেয়ে সেরা উপহার। আপনার মা ও যদি বই প্রেমী হয়ে থাকে তাহলে তাকে তার পছন্দের বইটি উপহার দিতে পারেন। নারী মাত্র ই শাড়ির প্রতি দুর্বল। তাই শাড়ি ও হতে পারে আপনার মায়ের জন্য ভালোবাসা দিবসের শ্রেষ্ঠ উপহার। মায়ের পছন্দের রঙের কোনো শাড়ি উপহার দিয়ে মাকে সহজেই চমকে দিতে পারেন। এছাড়া আপনার মায়ের খুব পছন্দের কোনো ছবি বা স্মৃতি ফ্রেমে বাঁধিয়ে তাকে উপহার দিতে পারেন। কিংবা হ্যান্ড মেইড গিফট কার্ড বানান এবং তাতে এমন কিছু কথা লিখুন যা আজ পর্যন্ত মাকে বলতে গিয়ে ও পারেননি। এছাড়া মাকে নিয়ে তার পছন্দের কোনো জায়গা থেকে ও ঘুরে আসতে পারেন। 


বাবার পছন্দের শার্ট,পারফিউম:

মাকে আমরা কখনো না  কখনো ঠিকই ভালোবাসার কথাটি বলে থাকি কিন্তু বাবাকে কি বলা হয়,"বাবা তোমায় ভালোবাসি "? বলে দিন আজকে। বাবার পছন্দের রঙের শার্ট , পারফিউম, চশমার ফ্রেম কিংবা ঘড়ি হতে পারে বাবার জন্য ভালোবাসা দিবসের সেরা উপহার। এছাড়া সিগারেটদানি কিংবা পছন্দের লেখকের বই ও উপহার দিতে পারেন। 


স্ত্রীর জন্য ফুল ,ঘড়ি কিংবা নেকলেস:

সারা বছর বিভিন্ন কাজের ভিড়ে প্রিয়তমা কে কোনো উপহার দেওয়া হয়না? এ নিয়ে তার অভিযোগের ও শেষ নেই ।তাই তো? চিন্তা করবেন না। মান রঞ্জনের পালা এসে গেছে। ভালোবাসা দিবসটাকে উদযাপন করুন একগুচ্ছ লাল গোলাপের সাথে। লাল গোলাপ এমনিতেই ভালোবাসার প্রতীক। এক গুচ্ছ টকটকে লাল গোলাপ মান অভিমান দূর তো করবেই সাথে ভালোবাসা ও বাড়াবে। 

আপনার স্ত্রী যদি ঘড়ি পড়তে ভালোবাসে তাহলে তাকে নতুন কোনো এক্সক্লুসিভ ডিজাইনের ঘড়ি উপহার দিতে পারেন। এছাড়া কোনো নেকলেস , একজোড়া কানের দুল কিংবা তার পছন্দের চুড়ি উপহার দিয়ে ও এই বিশেষ দিনটিকে আরো বিশেষ করা যেতে পারে। 


প্রেমিকার জন্য উপহার :

প্রেমিক প্রেমিকাদের জন্য এই দিনটি এমনিতেই স্পেশাল। মূলত দিনটি তো প্রেমিক প্রেমিকাদেরই। বছরের অন্যান্য সময় হয়তো চাইলে ও তাকে তার মনের মত কোনো উপহার দেওয়া হয় না। তাই নিজেদের প্রেম টাকে আরেকটু বাড়ানোর জন্য এই দিনটি একদম উপযুক্ত।  ফুল কার না পছন্দ? একগুচ্ছ গোলাপ ফুল সাথে একটি রিং বক্স কিংবা একটি ব্রেসলেট হতে পারে এই দিনের সেরা উপহার। এছাড়া কোনো ব্র্যান্ডের লিপস্টিক,হ্যান্ড ব্যাগ, ডাইরি কিংবা পার্স গিফট করা যেতে পারে। 


স্বামীর জন্য উপহার: 

উপহার যে সবসময় পুরুষ ই দেবে এবং নারীরাই নেবে এটা কিন্তু একদমই ঠিক না। বিশেষ এই দিনে স্বামী কে বিশেষ কোনো উপহার দিয়ে চমকে দিন। যেহেতু সারা বছর অফিস এবং অন্যান্য কাজে অনেক ব্যস্ত থাকে তাই এই দিনে নিজেদের জন্য একটু সময় বের করে কোথাও ঘুরে আসুন। এতে নিজেদের মধ্যে বন্ধন দৃঢ় হবে। এছাড়া এ দিনে তার পছন্দের কোনো খাবার রান্না করে তাকে সারপ্রাইজ দিতে পারেন অথবা দিতে পারেন কোনো ব্র্যান্ডের ঘড়ি, ওয়ালেট,শার্ট কিংবা জুতা। 


বড় বোনের জন্য হ্যান্ডব্যাগ,পার্স কিংবা শাড়ি:

আপনার বড় বোনটি যদি কর্মজীবী হয়ে থাকে তাহলে তাকে একটি আকর্ষণীয় হ্যান্ডব্যাগ কিংবা পার্স উপহার দিতে পারেন। বড় বোন যদি শিক্ষার্থী হয়ে থাকে তবে তাকে শাড়ি কিংবা ফোন এক্সেসরিজ উপহার দিতে পারেন। উপহার বক্সের গায়ে "Happy Valentine's Day " লিখতে ভুলবেন না যেনো। 

এছাড়া ছোট বোনের জন্য টেডি ডল বা চকলেট নিতে পারেন। 

উপহার যাই হোক না কেন তাতে যেন আবেগ ও ভালোবাসার সংমিশ্রণ থাকে। আমরা যারা সারাটা বছর বিভিন্ন কাজে ব্যস্ত থাকি তাদের নিজের ভালোবাসার মানুষ গুলোর কাছে নিজেদের আবেগ গুলো প্রকাশ করার জন্য এর চেয়ে ভালো দিন আর কোনোটাই নেই। তাই আপনার বিশেষ দিনটিতে আপনার বিশেষ মানুষ কে চমকে দেওয়ার জন্য উপরের উপহার গুলো নিঃসন্দেহে চমৎকার। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url