ICO বা এয়ারড্রপ কাকে বলে এর থেকে কিভাবে আয় করবেন তার বিস্তারিত

অনলাইন থেকে আয় করার বিভিন্ন ধরনের উপায় রয়েছে এর মধ্যে কতগুলো কাজ সহজ আবার কতগুলো কঠিন।এ সকল কাজের মধ্যে রয়েছে গ্রাফিক্স ডিজাইন,ওয়েব ডেভলপমেন্ট,সিপিএ মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং ইত্যাদি।এগুলো অনলাইন ইনকামের প্রফেশনাল কাজ।আমার অনেকগুলো কাজ আছে যেগুলো প্রোফেশনাল নয় কিন্তু ভালো পরিমাণ অর্থ উপার্জন করা সম্ভব। এর মধ্যে অন্যতম হচ্ছে আইসিও (ICO) বা এয়ারড্রপের কাজ।


এই কাজটিতে আপনি ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন।কোন প্রকার প্রফেশনাল দক্ষতা ছাড়াই।
তাহলে চলুন প্রথমেই জেনে নেওয়া যাক আইসিও বা এয়ারড্রপ কি?
iCO বা এয়ার ড্রপ হচ্ছে কোন ক্রিপ্টোকারেন্সি যখন মার্কেটে নতুন আসে তখন তারা কিছু পরিমাণ কয়েন সম্পূর্ণ ফ্রিতে দিয়ে থাকে।কিছু ছোট ছোট কাজ এর মাধ্যমে তখন কয়েন আর্ন করা যায়।যেমন,বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় জয়েন করা তাদের পোস্ট শেয়ার করা ইত্যাদির মাধ্যমে।রেফারেলের মাধ্যমে কয়েন আর্ন করা যায়।

Initial Coin Offering (ICO) বা এয়ারড্রপের কাজ করতে প্রথমে আপনার প্রয়োজন পড়বে একটি মাই ইথার ওয়ালেট একাউন্ট।এটি একটি ইথেরিয়াম একাউন্টের মতই কিন্তু ভিন্যতা হচ্ছে এখানে আপনি যে কোন ধরনের টোকেন রিসিভ করতে পারবেন। myEtherwallet একটি ERC20 ইথেরিয়াম ওয়ালেট।এবং এটি জনপ্রিয় একটি ওয়ালেট।মূলত এটির প্রয়োজন পড়বে আপনার কয়েন আর্ন করার পরে কয়েন গুলো রিসিভ করার জন্য।
আপনি যখন বিভিন্ন আইসিও বা এয়ার্ড্রপ এ একাউন্ট খুলবেন তখন আপনাকে এর এড্রেস দিয়ে দিতে হবে।যার ফলে তাদের আইসিও শেষ হলে তারা আপনার এড্রেসে আপনার উপার্জিত কয়েন গুলো সেন্ড করতে পারে।এবং সেই কয়েন গুলো আপনি বিভিন্ন এক্সচেঞ্জ করতে পারেন।
তাহলে বুঝতে পারলেন যে myEtherwallet কতটা গুরুত্বপূর্ণ আইসিওর কাজ করার জন্য।তবে চাইলে নতুন আরো অনেক ERC20 ওয়ালেট রয়েছে সেগুলো আপনারা ব্যবহার করতে পারেন।ইউটিউবে অনেক ভিডিও পাবেন ERC20 একাউন্ট সম্পর্কে।এবং সেগুলো দেখে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন।

এরপরে কাজের কথায় আসা যাক -
ERC20 wallet  ছাড়াও আপনার যেগুলো জিনিস থাকতে হবে সেগুলো হচ্ছে,
🔥টেলিগ্রাম অ্যাপস ডাউনলোড করুন এবং এটিকে একটি অ্যাকাউন্ট তৈরি করুন।
🔥একটি টুইটার একাউন্ট থাকতে হবে।
🔥একটি ইনস্টাগ্রাম একাউন্ট।
🔥একটি ফেসবুক একাউন্ট।
🔥একটি reddit একাউন্ট। 
ইত্যাদি এসকল একাউন্ট থাকলে পরে আপনি কাজ শুরু করতে পারবেন। এর পরে আপনি খোঁজ করুন কোথায় ভালো মানের এয়ারড্রপের খোঁজ পাওয়া যায়।আপনি যেখান থেকে এয়ার্ড্রপটির খোঁজ নিবেন এখান থেকে দেখে নিন কি কি কাজ করতে হবে। এবং কোন শর্ত আছে কিনা।
এর পরে আপনি সেখানে দেওয়া লিংকের মাধ্যমে জয়েন করুন।এবং টাস্ক গুলো সব কমপ্লিট করুন। (যেমন,তাদের ফেসবুক পেজে লাইক দেওয়া,পেজের পোস্ট শেয়ার করা,টুইটারে রি-টুইট করা,টেলেগ্রাম গ্রুপে জয়েন করা ইত্যাদি)এবং  ERC20 ইথেরিয়াম এড্রেস দিতে বলবে সেটি সেট করুন।
টাস্ক গুলো কমপ্লিট করলে দেখবেন আপনার একাউন্টে কয়েন গুলো জমা হয়েছে।এখন আপনার কাজ হলো আপনার রেফারেল লিংকের মাধ্যমে অন্যকে জয়েন করানো।আপনার লিংকের মাধ্যমে কেউ জয়েন করলেই আপনি নির্দিষ্ট পরিমান কয়েন পাবেন। এবং যে পরিমাণ কয়েন আর্ন করবেন আইসিও চলাকালীন সময় তা ico শেষ হলে আপনার ERC20 একাউন্টে অটোমেটিক তারা কয়েন পাঠিয়ে দেবে।
এর পরে আপনি coinmarketcap এ গিয়ে দেখবেন কয়েনটি কোন কোন  ট্রেডিং সাইটে এড হয়েছে। এবং সেখান থেকে কয়েনটি এক্সচেঞ্জ করে বিটকয়েনে বা আপনার ইচ্ছা অনুযায়ী অন্য কোন কয়েনে নিন।
এবং সেগুলো বিক্রির মাধ্যমে সরাসরি টাকা পকেটে নিন। 
দারুন একটি টোকেন যেটি থেকে আপনি আনলিমিটেড আয় করতে পারবেন। এটি প্রতি মাসে পেমেন্ট করে।১০০% রিয়েল কাজ।কাজটি করতে চাইলে এই লিংকে পোস্টটি দেখুন।
  • পরবর্তীতে আইসিও বা এয়ারড্রপ নিয়ে আরো পোস্ট পেতে সাইটটি নিয়মিত ভিজিট করুন।১০০% রিয়েল এয়ারড্রপ অ্যালার্ট দেয়া হবে।


☞ ক্রিপ্টোকারেন্সি এয়ারড্রপ (Cryptocurrency Airdrop) কি এবং নতুন এয়ারড্রপ সম্পর্কে আরো জানতে ভিডিওটি দেখতে পারেন- What is Airdrop

☞ নিত্যনতুন এয়ারড্রপ নিউজ পেতে- BestCryptoLooter চ্যানেলটি সাবস্ক্রাইব করুন! 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url