বিজ্ঞান ও প্রযুক্তি

নাসার ইতিহাস: আমরা জানি নাসা(NASA) হলো পৃথিবীর সবচেয়ে বড় মহাকাশ গবেষনা কেন্দ্র।নাসা প্রতিষ্ঠিত হয়েছিলো ২৯ জুলাই ১৯৫৮ সালে।এটি প্রতিষ্ঠান হয়েছে ওয়াশিংটনের ডিসিতে।  ।NASA এর পূর্ণ রূপ হলো ন্যাশনাল অ্যারোনটিক্স অ্যান্ড স্পেস অ্যাডমিনিস্ট্রেশন(নাসা). National Aeronautics and Space Administration (NASA) এটি মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র।নাসার পূর্ব নাম ছিল NACA (ন্যাশনাল অ্যাডভাজরি কমিটি ফর অ্যারোনটিক্স) পরবর্তীতে এর পরিবর্তন হয়ে NASA প্রতিষ্ঠান টি গঠিত হয়েছে।আরো নাসার বিস্তারিত জানতে নাসা উইকিপিডিয়া পাতাটি দেখতে পারেন।nasa মূলত প্রতিষ্ঠিত হয়েছে শুধুমাত্র মহাকাশ নিয়ে গবেষণা কাজ করার জন্য।এবং নাসা হলো আন্তর্জাতিক মহাকাশ স্টেশন প্রকল্পের পাঁচটি প্রকল্পের একটি।এবং এটি সগৌরবের সাথে বিভিন্ন মহাকাশ অভিযান সফল করেছে প্রতিষ্ঠানটি।নাসার ওয়েবসাইট টি দেখতে পারেন। 
nasa 2020 live
নাসার ইতিহাস আমাদের জানা হলো তবে নাসা কিউরিওসিটি আমাদের মাঝে অতি পুরাতন।নাসা গবেষণা কেন্দ্র কিউরিওসিটি সম্পর্কে আপনাদের সামান্য কিছু হলেও তথ্য দিতে পেরেছি।তবে কেমন হয় যদি আমরা nasa live stream গুলো এইখানেই দেখতে পারি?হ্যা nasa live satellite এবং নাসা লাইভ স্ট্রিম গুলো এখানে দেখতে পারবেন।যার মাধ্যমে আপনি নাসার সকল প্রকল্প গুলোর লাইভ দেখতে পারবেন।নিচে ভিডিও বার যুক্ত করা হয়েছে আপনারা সেখান থেকে দেখতে পারেন। 
কিভাবে শুরু হয়েছিল নাসার যাত্রা!আমরা আগেই জেনেছি NASA যাত্রা শুরু করে ১৯৫৮ সালে।সোভিয়েতরা ৪ অক্টোবর ১৯৫৭ সালের  বিশ্বের সর্ব প্রথম কৃত্রিম স্যাটেলাইট উৎক্ষেপণ করে।যার কারনর যুক্তরাষ্ট্রও নিজেদের প্রচেষ্টায় এবং খুবই দ্রুত একটি কৃত্রিম স্যাটেলাইট উৎক্ষেপণের জন্য উঠে পড়ে লেগে যায়।যার কারনে  ইউ এস কংগ্রেসে, একটি তৎক্ষনাৎ পদক্ষেপ গ্রহণ করার জন্য একটি সিদ্ধান্ত নেয়।এর জন্য রাষ্ট্রপতি ডিওয়াট ডি. আইজেনহাওয়ার এবং তার উপদেষ্টারা এ বিষয়ে আলোচনা করেন।এরই ফলশ্রুতিতে প্রতিষ্ঠিত হয় বর্তমান নাসা।

🔥নাসার স্যাটেলাইট পৃথিবীর লাইভ ভিডিও দেখুন-
https://youtu.be/XBPjVzSoepo 

🔥নাসার স্যাটেলাইট চাঁদের লাইভ ভিডিও দেখুন- 
https://youtu.be/nX0sg1Gp-1w

🔥নাসার লাইভ ভিডিও-
https://youtu.be/21X5lGlDOfg

👆আরো দেখুন-
গুগলের ইতিহাস
ফেসবুকের ইতিহাস
বিস্ময়কর কোডেক্স গিগাস
ভয়নিক পান্ডুলিপি

নবীনতর পূর্বতন